Search
Close this search box.

শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মুহম্মদ শফিকুর রহমান এমপির শ্রদ্ধা

শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মুহম্মদ শফিকুর রহমান এমপির শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ও দৈনিক পথে প্রান্তরের উপদেষ্টা সম্পাদক মুহম্মদ শফিকুর রহমান। সোমবার (১৫ আগস্ট) সকাল ১০টায় ফরিদগঞ্জ উপজেলা প্রসাশনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এসময় সেখানে বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

পরবর্তীতে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে বৃক্ষরোপণ, শোক রেলি এবং জাতির পিতার জীবনাদর্শের উপর আয়োজিত আলোচনা সভায় অংশগ্রহণ করেন তিনি।

সভায় মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেন, ১৯৭৫ এর ১৫ আগষ্ট মেজর জিয়ার পরিকল্পনায় আমরা হারিয়েছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তৎকালীন পূর্ব পাকিস্তানের জন্যে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে অংশগ্রহনকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কিভাবে নানারূপ দুর্বিষহ পরিস্থিতি মোকাবিলা করেছেন তা উল্লেখ করেন তিনি। এছাড়া তিনি দলীয় নেতৃবৃন্দসহ সেখানে উপস্থিত শ্রোতাদের উদ্দেশ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লিখিত পুস্তক অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজ নামচা, আমার দেখা নয়া চীন সহ পরবর্তীতে রচিত হওয়া সমস্ত পুস্তক গুলো অধ্যায়ন করে সেই সময়ের প্রকৃত অবস্থা ও জাতির জনকের ব্যাক্তিত্ব সম্পর্কে জানতে উৎসাহিত করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছা’র সভাপতিত্বে এবং একাডেমিক সুপার ভাইজার আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় উপজেলা পরিষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, আওয়ামীলীগ নেতা এবং সাবেক ত্রান ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য খাজে আহাম্মদ মজুমদার, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং সাবেক মেয়র মাহফুজুল হক, জি.এম হাসান তাবাসসুম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জি.এস তসলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম, উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান, যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন, উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা ছাত্রলীগ সভাপতি কামরুল, সাধারণ সম্পাদক আল-আমিন, পৌরসভা ছাত্রলীগ নেতৃবৃন্দসহ উপজেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে ঘাতকদের বুলেটের নির্মম আঘাতে ধানমন্ডির ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক ভবনে শহীদ হন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই রাতে প্রাণ হারান বঙ্গবন্ধুর সহধর্মিণী ফজিলাতুন্নেছা মুজিব, ছেলে শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল, ভাই শেখ নাসের ও কর্নেল জামিল। ঘাতকদের বুলেটে আরও প্রাণ হারান বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, শিশু বাবু, আরিফ খান রিন্টুসহ আরও অনেকে। দেশে না থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ