Search
Close this search box.

প্রধানমন্ত্রী ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণ করে পৃথিবীতে বিরল নজীর স্থাপন করেছেন – মুহম্মদ শফিকুর রহমান এমপি

প্রধানমন্ত্রী ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণ করে পৃথিবীতে বিরল নজীর স্থাপন করেছেন - মুহম্মদ শফিকুর রহমান এমপি

মোঃ আল আমিন হোসেন – চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা, দৈনিক পথে প্রান্তরের প্রধান সম্পাদক ও সিইও মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণ করে পৃথিবীর কাছে এক বিরল নজীর স্থাপন করেছেন। ৫৬৪টি মসজিদের মধ্যে এখনও সবগুলো মসজিদ উদ্বোধন করে শেষ করতে পারেননি। তিন ধাপে ১৫০টি মসজিদের উদ্বোধন সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর বর্তমান সময়কালে সবগুলো উদ্বোধন ও যে সকল উন্নয়ন কাজ হাতে নিয়েছেন সেগুলো পূর্ণ করতে পুনরায় প্রধানমন্ত্রীকে ক্ষমতায় রেখে তার অবশিষ্ট কাজ শেষ করার সুযোগ দিতে হবে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সমাজকে ভালো রাখতে একে অপরের পাশে থেকে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী যেভাবে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে তা ইতিপূর্বে অন্যদের মাঝে পরিলক্ষিত হয়নি। পুরো জেলার অন্যান্য উপজেলার চেয়ে ফরিদগঞ্জ উপজেলায় অনেক বেশী উন্নয়ন হয়েছে। এটা আমার যৎসামান্য প্রচেষ্টা। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দয়া। তাই পুনরায় প্রধানমন্ত্রীকে ক্ষমতায় রেখে তার অবশিষ্ট উন্নয়ন শেষ করার সুযোগ দিতে হবে। যদি প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকে তাহলে ফরিদগঞ্জকে একটি ডিজিটাল উপজেলায় রূপান্তরিত করতে সক্ষম হবো। তাই আপনাদের কাছে অনুরোধ উন্নয়নের এই ধারাকে অব্যাহত রাখতে আপনারা আগামী জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রীকে ভোট দিয়ে পুনরায় নির্বাচিত করুন। মাননীয় প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকবে দেশ ভালো থাকবে দেশের জনগণ ভালো থাকবে।

সরকারের মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের আওতায় তৃতীয় পর্যায়ে বৃহস্পতিবার ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফরিদগঞ্জ উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন কালে তিনি এ কথা বলেন।

রাজধানীর গণভবন থেকে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি ফরিদগঞ্জ মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন। এবং চাঁদপুর ৪ ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান এমপি উপস্থিত থেকে উদ্বোধন কাজকে সম্পন্ন করেন। মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, মডেল মসজিদটিতে শীতাতপনিয়ন্ত্রিত ব্যবস্থাসহ অজু ও নামাজের জন্য আলাদা জায়গা রয়েছে।

এ ছাড়া থাকবে হজ্ব গমনে ইচ্ছুক ব্যক্তিদের জন্য রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণকেন্দ্র, গবেষণাকেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগের আনুষ্ঠানিকতা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও পবিত্র কুরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামি সাংস্কৃতিক সম্মেলনকক্ষ। আরও থাকছে ইসলামি দাওয়াত, ইসলামিক বই বিক্রয়কেন্দ্র ও মসজিদের সঙ্গে দেশি-বিদেশি অতিথিদের জন্য একটি বোর্ডিং সুবিধা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আগে ২০২১ সালের ১০ জুন সারা দেশে একযোগে মোট ৫৬৪টির মধ্যে ৫০টি মডেল মসজিদের প্রথম ধাপের উদ্বোধন করেন এবং ২০২৩ সালের ১৬ জানুয়ারী দ্বিতীয় ধাপে আরও ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন এবং ১৯৭৫ সালের ইসলামিক ফাউন্ডেশন আইন প্রণয়ন করেন। মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগুলো যেসব এলাকায় রয়েছে, সেগুলো হলো—
সদর উপজেলা, ফরিদপুর, বোয়ালমারী, ফরিদপুর,পাংশা, রাজবাড়ী,জেলা সদর, রাজবাড়ী,আক্কেলপুর, জয়পুরহাট, কালাই, জয়পুরহাট, সদর উপজেলা, নওগাঁ, পত্নিতলা, নওগাঁ, নাচোল, চাঁপাইনবাবগঞ্জ, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, ভোলাহাট, চাঁপাইনবাবগঞ্জ, ফরিদপুর, পাবনা, চারঘাট, রাজশাহী, তানোর, রাজশাহী,ফুলবাড়ী, কুড়িগ্রাম, সদর উপজেলা, কুড়িগ্রাম, জেলা সদর, লালমনিরহাট, জেলা সদর,
নীলফামারী, বোদা, পঞ্চগড়, তেঁতুলিয়া, পঞ্চগড়, আটোয়ারী, পঞ্চগড়, তারাগঞ্জ, রংপুর, পার্বতীপুর, দিনাজপুর, ফুলবাড়ীয়া, ময়মনসিংহ, নান্দাইল, ময়মনসিংহ, বারহাট্টা, নেত্রকোনা, কেন্দুয়া, নেত্রকোনা, মদন, নেত্রকোনা, জেলা সদর, বরিশাল, আগৈলঝাড়া, বরিশাল, আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া, ফরিদগঞ্জ, চাঁদপুর, বেগমগঞ্জ, নোয়াখালী, কোম্পানীগঞ্জ, নোয়াখালী, সোনাইমুড়ী, নোয়াখালী, সীতাকুণ্ড, চট্টগ্রাম, সদর উপজেলা, লক্ষ্মীপুর, বাঘাইছড়ি, রাঙ্গামাটি, আলমডাঙ্গা, চুয়াডাঙ্গা, সদর উপজেলা, চুয়াডাঙ্গা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, জীবননগর, চুয়াডাঙ্গা, কোটচাঁদপুর, ঝিনাইদহ, মহেশপুর, ঝিনাইদহ, তেরখাদা, খুলনা, দৌলতপুর, কুষ্টিয়া, মিরপুর, কুষ্টিয়া, ফকিরহাট, বাগেরহাট, মোল্লাহাট, বাগেরহাট, জেলা সদর, যশোর।

ফরিদগঞ্জ মডেল মসজিদের উদ্বোধনে উপস্থিত ছিলেন, চাঁদপুর ০৪ ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান এমপি, উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম (রোমান), নির্বাহী অফিসার তাসলিমুন নেছা, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ উপ কমিটির সদস্য খাজে আহমেদ মজুমদার, ভাইস চেয়ারম্যান জি এস তছলিম, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান (শাহীন)। এছাড়াও উপস্থিত ছিলেন, আওয়ামিলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন শ্রেনী পেশার কর্মকর্তা ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ