Search
Close this search box.

কুষ্টিয়ায় একটি নতুন ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করেন হাই কমিশনার প্রণয় ভার্মা

কুষ্টিয়ায় একটি নতুন ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করেন হাই কমিশনার প্রণয় ভার্মা

স্টাফ রিপোর্টার – হাই কমিশনার প্রণয় ভার্মা কুষ্টিয়ায় একটি নতুন ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র (আইভ্যাক) উদ্বোধন করেন। এটি বাংলাদেশের ১৬ তম আইভ্যাক কেন্দ্র এবং এটি কুষ্টিয়া ও এর পার্শ্ববর্তী এলাকাগুলোর বাসিন্দাদের ক্ষেত্রে ভারতে ভ্রমণের জন্য ভিসা পরিষেবাসমূহ আরও সহজ ও সুবিধাজনক করবে।

নতুন কেন্দ্রটি উদ্বোধনের পর হাই কমিশনার প্রণয় ভার্মা বাংলাদেশের জনগণের জন্য ভিসা সুবিধাসমূহ ক্রমাগত উন্নত করার প্রচেষ্টার ওপর জোর দেন। বাংলাদেশের নাগরিকদের জন্য ভিসা পরিষেবাসমূহ সহজ করার জন্য হাই কমিশনের সাম্প্রতিক পদক্ষেপগুলো তুলে ধরেন। তিনি আশা প্রকাশ করেন যে, নতুন কেন্দ্রটি মানুষে-মানুষে যোগাযোগকে আরও শক্তিশালী করবে যা আমাদের দুই দেশকে আবদ্ধ করে এবং ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যৌথ আত্মত্যাগের মাঝে নিহিত ভারত-বাংলাদেশ সম্পর্কের মূলে অবস্থান করে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ।

নতুন আইভ্যাক কেন্দ্রটি ভারত ও বাংলাদেশের মধ্যে পর্যটন, বাণিজ্য ও মানুষে-মানুষে আদান-প্রদান প্রসারের জন্য একটি নতুন মঞ্চ হিসেবে কাজ করবে। এটি একটি শান্তিপূর্ণ ও সমৃদ্ধ অঞ্চল বিনির্মাণে আমাদের যৌথ দর্শনকে শক্তিশালী করে যেখানে আমাদের জনগণ স্বাচ্ছন্দ্য ও সুবিধার সঙ্গে ভ্রমণ, সহযোগিতা ও চিন্তাধারা বিনিময় করতে পারে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ