Search
Close this search box.

ভারতের রাষ্ট্রপতি ভবনে ‘গার্ড অব অনার’ পেলেন প্রধানমন্ত্রী

দুই দিনের রাষ্ট্রীয় সফরে ভারতে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ দেশটির রাষ্ট্রপতি ভবনের সামনে উষ্ণ আনুষ্ঠানিক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়।

আজ (২২ জুন) শনিবার সকাল স্থানীয় সময় সকাল ৯টার দিকে ভারতের রাষ্ট্রপতি ভবনে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাকে স্বাগত জানান। ভারতের রাষ্ট্রপতির গার্ডের একটি ঘোড়ায় চালিত রেজিমেন্ট রাষ্ট্রপতি ভবনের গেট থেকে সামনের দিকে শেখ হাসিনার গাড়িবহরকে নিয়ে যায়। পরে ভারতীয় সশস্ত্র বাহিনীর তিন বাহিনীর একটি চৌকস দল শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করে।

এসময় দুই দেশের জাতীয় সঙ্গীত বাজানো হয়। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। পরে নরেন্দ্র মোদি তার মন্ত্রিসভার সহকর্মীদের শেখ হাসিনার সাথে পরিচয় করিয়ে দেন। প্রধানমন্ত্রীও মোদির সঙ্গে তার সফরসঙ্গীদের পরিচয় করিয়ে দেন।

পরে প্রধানমন্ত্রী ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাতে রাজঘাট যান। এরপর শেখ হাসিনা হায়দ্রাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ওয়ান টু ওয়ান বৈঠকের পর প্রতিনিধি পর্যায়ের আলোচনায় বসেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ