Search
Close this search box.

রাজনৈতিক দলগুলোর সঙ্গে চতুর্থ দফায় সংলাপে বসছেন প্রফেসর ইউনূস

স্টাফ রিপোর্টার: আজ শনিবার (১৯ অক্টোবর) বেলা ৩টা থেকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস রাজনৈতিক দলগুলোর সঙ্গে চতুর্থ দফায় সংলাপে বসছেন।প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন যমুনায় এই সংলাপ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

আজ যেসব দলকে আমন্ত্রণ জানানো হয়েছে তারা হলো- লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি, গণফোরাম, জাতীয়তাবাদী সমমনা জোট, জাতীয় পার্টি-বিজেপি (পার্থ), ১২ দলীয় জোট, জাতীয় মুক্তি কাউন্সিল, লেবার পার্টিসহ আরও কয়েকটি দল।

অগ্রাধিকার ভিত্তিতে নির্বাচনকেন্দ্রিক সংস্কার এবং নির্বাচনি রোডম্যাপের বিষয়টি আলোচনার মূল কেন্দ্র থাকবে বলে সংলাপে আমন্ত্রণ পাওয়া দল বা জোটের একাধিক নেতা জানিয়েছেন। এই বিষয়ে তারা সুনির্দিষ্ট সংস্কার প্রস্তাব দেবেন বলে জানান।

এ ছাড়াও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, প্রশাসন থেকে আওয়ামী লীগের দোসরদের সরানো, গণহত্যার বিচার এবং আওয়ামী লীগের আমলে বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা-গায়েবি মামলা প্রত্যাহার প্রসঙ্গে তাদের বক্তব্য তুলে ধরবেন।

এর আগে গত ৫ অক্টোবর বিএনপি ও জামায়াতে ইসলামীসহ বেশ কয়েকটি দলের সাথে মতবিনিময় করেন প্রধান উপদেষ্টা। বাকি দলগুলোর সাথে সংলাপ করবেন তিনি। তবে শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে ডাকা হয়নি জিএম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ