Search
Close this search box.

ইতিহাস গড়ে পর্তুগালকে জেতালেন রোনাল্ডো

মিথুন আশরাফ – কাতার  বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচে মাঠে নেমেই ইতিহাস গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে পাঁচটি ভিন্ন ভিন্ন বিশ্বকাপে গোল করার কীর্তি গড়লেন পর্তুগিজ তারকা। বৃহস্পতিবার ৩-২ গোলে জেতা ঘানার বিপক্ষে দলের প্রথম গোল করেন। তাতেই ইতিহাসের পাতায় নাম ওঠে ৩৭ বছর বয়সী এ তারকা ফুটবলারের।

এতদিন চারটি আসরে গোল করা কিংবদন্তি ব্রাজিলের  পেলে, জার্মানির  মিরোস্লাভ ক্লোসা, উয়ি সিলার ও লিওনেল মেসির পাশে ছিলেন রোনাল্ডো। সবাইকে পেছনে ফেলে দিলেন। নিজেকে নিলেন নতুন উচ্চতায়। যেখানে  রোনাল্ডো ছাড়া নেই কারও নাম।

রোনাল্ডো প্রথমবার বিশ্বকাপে খেলেন ২০০৬ সালে। সেবার তিনি একটি গোল করেন। এর পর ২০১০ ও ২০১৪ আসরেও একটি করে গোল করেন। গতবার রাশিয়া বিশ্বকাপে স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করেন তিনি। এরপর মরক্কোর বিপক্ষে করেন আরেকটি গোল। এবার করলেন ঘানার বিপক্ষে। পেনাল্টি থেকে গোল করে সবাইকে ছাপিয়ে গেলেন সিআরসেভেন।

বিরতি থেকে ফিরেই পেনাল্টির ভাগ্যে গোলের খাতা খোলেন। ৬৫ মিনিটে তিনি নিজেই ফাউলের শিকার হন। তাতে পর্তুগাল পায় পেনাল্টি। সুযোগ হাতছাড়া না করে সফল স্পট কিকে লিড নেন। তাতেই হয়ে যায় ইতিহাস। পর্তুগালও জিতে যায়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ