Search
Close this search box.

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে প্রস্তুত হচ্ছেন সাকিবরা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে প্রস্তুত হচ্ছেন সাকিবরা

স্পোর্টস রিপোর্টার ॥ আর মাত্র ৬দিন বাকি। এরপরই ১৬ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট দিয়ে সিরিজ খেলা শুরু করবে বাংলাদেশ। এরআগে অ্যান্টিগায় নিজেদের ভালোভাবে প্রস্তুত করে নিচ্ছেন বাংলাদেশ ক্রিকেটাররা। পুরোদমে প্রস্তুতি চলছে। আজ রাতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস একাদশের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচও খেলা শুরু করবে বাংলাদেশ ক্রিকেটাররা। যদিও ম্যাচটিতে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান থাকছেন না। তিনি যুক্তরাষ্ট্র থেকে টেস্ট শুরুর আগে দলের সাথে যোগ দেবেন। আর তাতে করে প্রস্তুতি ম্যাচে দলের নেতৃত্ব দেবেন টেস্ট দলের সহ অধিনায়ক লিটন কুমার দাস।

ক্যারিবিয় দ্বীপপুঞ্জের কন্ডিশনের সঙ্গে ভালোভাবেই মানিয়ে নিচ্ছেন ক্রিকেটাররা। কয়েকদিন আগেই ওয়েস্ট ইন্ডিজ গেছেন বাংলাদেশ ক্রিকেটাররা। যেন কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া যায়। শুরুতে সমস্যা হলেও সিরিজ শুরুর আগে তা ভালোভাবে মানিয়ে নেওয়া হয়ে যাবে।  জাতীয় দলের টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত যেমন মনে করছেন, দ্রুতই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া যাবে।

শান্ত বলেছেন, ‘আলহামদুলিল্লাহ, একটা ইতিবাচক দিক ছিল যে আমরা আগে এসেছি কয়েকজন। তো আগে আসার কারণে যে জিনিসটা হল- যেহেতু অনেক দূর বাংলাদেশ থেকে এসেছি, জেট লেগের যে ব্যাপারটা ছিল সেটা কাটিয়ে উঠতে পেরেছি আমরা। আগে আসার কারণে আমরা জিম-টিমও করেছি, একটু ফানি গেমসও খেলছি। সব মিলিয়ে এখানে মানিয়ে নেওয়ার যে ব্যাপারটা ওটা ভালো হয়েছে।’

‘আলহামদুলিল্লাহ আজকে আমাদের প্রথম অনুশীলন সেশন ছিল। খুব ভালো অনুশীলন হয়েছে, ফিল্ডিং, ব্যাটিং সেশনও করেছি। আলহামদুলিল্লাহ এখন পর্যন্ত খুব ভালো অবস্থানে আছি। সামনে আমাদের একটা প্রস্তুতি ম্যাচও আছে। আশা করছি খুব ভালোভাবে মানিয়ে নিতে পারব।’

ওয়েস্ট ইন্ডিজে ১৬ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত সিরিজ অনুষ্ঠিত হবে। প্রথমে টেস্ট সিরিজ, এরপর টি২০ সিরিজ হবে। শেষে ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। ১৬ জুন অ্যান্টিগায় প্রথম ও ২৪ জুন সেন্ট লুসিয়ায় দ্বিতীয় ও শেষ টেস্ট হবে। এরপর ২ জুন ডমিনিকায় প্রথম, পরের দিন ৩ জুলাই একই ভেন্যুতে দ্বিতীয় ও গায়ানায় ৭ জুলাই তৃতীয় ও শেষ টি২০ হবে। শেষে গায়ানায় যথাক্রমে ১০, ১৩ ও ১৬ জুলাই ওয়ানডে অনুষ্ঠিত হবে।

 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ