Search
Close this search box.

ওয়েস্ট ইন্ডিজে খেলার স্বপ্ন পূরণ করতে চান শরিফুল

ওয়েস্ট ইন্ডিজে খেলার স্বপ্ন পূরণ করতে চান শরিফুল

স্পোর্টস রিপোর্টার ॥ পেসার শরিফুল ইসলাম সবসময় নাকি স্বপ্ন দেখেছেন ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট খেলবেন। সেই স্বপ্ন এবার পূরণ করতে চান। যেহেতু সুযোগ এসেছে। সেই সুযোগ কাজে লাগাতে চান।

গতবছর থেকে জাতীয় দলের জার্সি গায়ে দেওয়ার পর থেকে ৪টি টেস্ট খেলেছেন। ১০টি ওয়ানডে খেলেছেন। ১৯টি টি২০ ম্যাচ খেলেছেন। কিন্তু কখনোই ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলেননি। যে স্বপ্ন তিনি দেখে এসেছেন। খেলবেন কি করে? ২০১৮ সালের পর তো ওয়েস্ট ইন্ডিজ সফরেই যায়নি বাংলাদেশ।

এবার যখন দল ওয়েস্ট ইন্ডিজ সফরে গেছে, তখন আবার ইনজুরিতে ছিলেন শরিফুল। তাই টেস্ট দলে সুযোগ হয়নি। স্বপ্ন যেন বাস্তব হলো না। কিন্তু ভাগ্যে থাকলে কী আর কেউ তা থেকে দুরে রাখতে পারে। দ্বিতীয় টেস্টের আগে যখন ডান হাতের ব্যথা মুক্ত হয়ে গেলেন, তখন শরিফুলকে দ্বিতীয় টেস্টের দলে নেওয়া হলো। শরিফুল ওয়েস্ট ইন্ডিজ চলেও গেছেন। শুক্রবার থেকে সেন্ট লুসিয়ায় শুরু হতে যাওয়া টেস্টে দ্বিতীয় টেস্টে শরিফুলকে বল করতে দেখাও যেতে পারে। যদি তাকে একাদশে রাখা হয়। আর একাদশে থাকলে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট খেলার স্বপ্নও পূরণ হয়ে যাবে। সেই সাথে ডিউক বলে প্রথমবারের মতো বোলিং করার সুযোগও মিলবে।

অবশ্য শরিফুল টেস্ট দলে না থাকলেও ওয়ানডে ও টি২০ দলে ছিলেন। তাতে করে দ্বিতীয় টেস্ট শুরুর দিনই ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার কথা ছিল শরিফুলের। একটু আগেই দলের সাথে যোগ দিলেন। এমনও হতে পারে শরিফুলকে দলের সাথে রাখার জন্যই আগেভাগে পাঠানো হয়েছে। একাদশে সুযোগ নাও হতে পারে শরিফুলের।

প্রথম টেস্টে একাদশে খেলেছেন তিন পেসার। মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন ও খালেদ আহমেদ। মুস্তাফিজ প্রথম ইনিংসে ১৮ ওভার বোলিং করে ১ উইকেট শিকার করতে পেরেছেন। দ্বিতীয় ইনিংসে কোন উইকেটই পাননি। এবাদত প্রথম ইনিংসে ২ উইকেট শিকার করেছেন। খালেদ প্রথম ইনিংসে ২টি ও দ্বিতীয় ইনিংসে ৩টি উইকেট শিকার করেছেন। খালেদ দ্বিতীয় টেস্টের একাদশে থাকছেন, তা নিশ্চিতই বলা যেতে পারে। তবে মুস্তাফিজ কী থাকবেন? নাকি এবাদতকে একাদশের বাইরে রাখা হতে পারে?

নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টে এবাদত অসাধারণ বোলিং করে ঐতিহাসিক টেস্ট জেতান। তাতে করে এবাদত টিকে জেতে পারেন। মুস্তাফিজ টেস্ট এমনিতেই খেলতে চান না। আবার প্রথম টেস্টেও খুব আহামরি কিছু করে দেখাতে পারেননি। তাতে করে মুস্তাফিজই হয়ত একাদশের বাইরে থাকতে পারেন। এমনটি হলে শরিফুল সুযোগ পাবেন। আর তা যদি না হয়, যদি এতদিন পর টেস্টে খেলতে নেমেই দ্বিতীয় টেস্টে বাদ না পড়েন মুস্তাফিজ, সাথে এবাদতও টিকে যান, তাহলে এবার আর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট খেলার স্বপ্ন পূরণ হবে না শরিফুলের। স্বপ্ন বাস্তব হবে না।

অবশ্য শরিফুল খুব রোমাঞ্চিত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে সুযোগ পেয়েছেন। হয়ত খেলতেও পারবেন। বলেন, ‘আমি খুব রোমাঞ্চিত। খুব ইচ্ছা ছিল ওয়েস্ট ইন্ডিজে টেস্ট খেলার। যাচ্ছি এখন। দেখা যাক যাওয়ার পরে কী হয়। আমি যা দেখেছি, ওইখানে বল জায়গায় করলেই সুবিধাটা পাওয়া যাচ্ছে। ওদের ক্ষেত্রেও, আমাদের ক্ষেত্রেও। চেষ্টা করবো লাইন ও লেংন্থ ঠিক রেখে বোলিং করার।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ