Search
Close this search box.

রোনাল্ডোর গতির সামনে আজ ঘানা

রোনাল্ডোর গতির সামনে আজ ঘানা

স্পোর্টস রিপোর্টার – কাতার ফুটবল বিশ্বকাপে তিন তারকা ফুটবলারকে নিয়েই আসলে বেশি আলোচনা। আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার জুনিয়র। আরেকজন হচ্ছেন পর্তুগালের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবার নিজের পঞ্চম বিশ^কাপের মিশন শুরু করতে যাচ্ছেন আজ। প্রতিপক্ষ ঘানা। তারা রাত ১০ টায় রোনাল্ডোর গতির সামনে পড়তে যাচ্ছে।

অবশ্য ম্যাচটি নামার আগে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক চুকিয়ে যাওয়ায় বিশ্বকাপে কতটা ভালো করতে পারবেন রোনাল্ডো, তা নিয়ে আলোচনা চলছে। যদিও রোনাল্ডো এসব নিয়ে কখনো ভেবেছেন বলে মনে হয় না। তিনি আগেই জানিয়েছেন, ‘পর্তুগাল বিশ্বকাপ জিতলে পেশাদার ফুটবল থেকে অবসর নেব। আমি খুব আশাবাদী। কারণ, আমাদের একজন দুর্দান্ত কোচ রয়েছে এবং আমাদের একটি ভাল প্রজন্মের ফুটবল খেলোয়াড় রয়েছে।’

বিশ্বকাপে মাঠে নামার আগেই কখনো বিশ্বকাপ না জেতা পর্তুগালকে আশা দেখিয়েছেন রোনাল্ডো। সেই আশা এখন পূরণ করতে পারলেই হলো। তবে বরাবরের মতই এক রোনাল্ডোই দলকে এগিয়ে নিয়ে গেছেন। তাকে ভালো সাপোর্ট দিলে হয়তো অনেকদূরই যেতে পারতেন রোনাল্ডো।

পর্তুগাল ১৯৬৬ সালে প্রথম ও ২০০৬ সালে দ্বিতীয়বারের মতো সেমিফাইনাল খেলে। ২০০৬ সালের পর কখনো কোয়ার্টার ফাইনালেই খেলতে পারেনি। এবার আশা করা হচ্ছে বড় কিছু। কিন্তু এরআগে রোনাল্ডো যেন ভাবনায় পড়ে গেছেন। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে যে তার সম্পর্ক শেষ হয়ে গেছে।

রোনাল্ডো হঠাৎ করে বিশ্বকাপকে পেছনে রেখে সংবাদ সম্মেলনেও হাজির হয়ে যান। তবে সাংবাদিক সম্মেলনে স্বমেজাজেই ধরা দেন পর্তুগিজ মহাতারকা। এসেই জানিয়ে দেন, যখন তাঁর কথা বলতে ইচ্ছা করবে, তখনই তিনি বলবেন। তাঁর জীবনের সঠিক সময় হল তাঁর নিজের সময়। সঙ্গে আত্মবিশ্বাসী মেজাজে জানিয়ে দেন, ম্যান ইউর সঙ্গে তাঁর যা অশান্তিই হয়ে থাক না কেন, তার প্রভাব পর্তুগাল দলের উপর পরবে না। অর্থাৎ বিশ্বকাপে যে নিজের সেরা ফর্মেই ধরা দেবেন, বাকি দলগুলিকে যেন পরোক্ষ ভাবে সে বার্তাই দিয়ে রাখলেন সিআর সেভেন।

সম্প্রতি পিয়ার্স মর্গ্যানকে দেওয়া রোনাল্ডোর সাক্ষাৎকার নিয়ে তোলপাড় হয়েছে বিশ্ব ফুটবল মহল। যেখানে তিনি নিজের ক্লাবকে নিয়ে রীতিমতো বোমা ফাটান। বলে দেন, ক্লাব তাঁর প্রতি বিশ্বাসঘাতকতা করেছে। এমনকী ম্যান ইউ কোচ এরিক টেন হাগকেও তিনি সম্মান করেন না বলে সাফ জানিয়ে দেন তিনি। এদিন নিজের অবস্থান স্পষ্ট করে রোনাল্ডো বলে দিলেন, অন্যরা তাঁর বিষয়ে কী ভাবছেন, তা নিয়ে তিনি বিন্দুমাত্র চিন্তিত নন। সিআর সেভেনের কথায়, আমি বুলেট প্রুফ। লোহার বর্ম পরে থাকি। তাই কোনও সমালোচনা আমার গায়ে লাগে না। তাঁর বিশ্বাস, মিডিয়ার খবর দেখে তাঁর ভবিষ্যৎ নিয়ে কোনও সিদ্ধান্ত নেবে না তাঁর ক্লাব। বলে দেন, ফুটবলাররা আমাকে অনেক বছর ধরে দেখছে। ওরা জানে আমি কেমন। অন্যরা কী বলছে, তাতে তারা প্রভাবিত হবে না।

এরপরই রোনাল্ডো বলে দেন, সাংবাদিকদের কোনও প্রশ্ন থাকলে যেন তাঁকেই সরাসরি করা হয়। তাঁর সতীর্থদের যেন এ থেকে বিরত রাখা হয়। কারণ তিনি চান, বিশ্বকাপেই মনোনিবেশ করুন সতীর্থরা। ম্যান ইউ সংক্রান্ত কোনও প্রশ্নে ফুটবলারদের ফোকাস নষ্ট হোক, এমনটা একেবারেই নাপসন্দ পর্তুগিজ স্ট্রাইকারের। তিনি বলেন, আমাদের দল দারুণ ভাবে প্রস্তুতি নিয়েছে। এই বিশ্বকাপে আমরাই সেরা দল। তবে মুখে নয়, সেটা মাঠেই প্রমাণ করতে হবে। মাঠে প্রমান করার দিন শুরু হচ্ছে রোনাল্ডোর। আর তাতে করে রোনাল্ডোর গতির সামনেই পড়তে যাচ্ছে ঘানা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ