Search
Close this search box.

সেমিফাইনালে কখনোই হারেনি আর্জেন্টিনা

সেমিফাইনালে কখনোই হারেনি আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক – অঘটন ও চমকের বিশ্বকাপে এখনো টিকে আছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে গেলেও পরে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছেন লিওনেল মেসিরা। সেমিফাইনালে মেসিদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। এই পরিস্থিতিতে মেসিদের সাহস জোগাতে পারে অতীত ইতিহাস।

বিশ্বকাপ ফুটবলের সেমিফাইনালে হারার রেকর্ড নেই আর্জেন্টিনার। এই বিশ্বকাপের আগে চারবার সেমিফাইনাল খেলেছে আর্জেন্টিনা। চারবারই জিতেছে আলবিসেলেস্তেরা। ১৯৩০ সালে বিশ্বকাপ ফুটবলের প্রথম আসরেই সেমিফাইনালে জিতে ফাইনালে ওঠে আর্জেন্টিনা। ১৯৭৮ সালে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলেও সেবার ভিন্ন ফরম্যাটে খেলা হয়েছিল, সেমিফাইনাল ছিল না। এরপর ১৯৮৬, ১৯৯০ এবং ২০১৪ সালের বিশ্বকাপে সেমিফাইনাল খেলে আর্জেন্টিনা। প্রতিবারেই আর্জেন্টিনা জয় লাভ করেছে।

বিশ্বকাপের সেমিফাইনাল জয়ের অভিজ্ঞতা আছে মেসিরও। ২০১৪ সালে ব্রাজিলে অনুষ্ঠিত বিশ্বকাপের সেমিতে জিতেছিল মেসির দল। নেদারল্যান্ডস ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচটি ১২০ মিনিট পর্যন্ত ছিল গোলশূন্য। এরপর টাইব্রেকারে আর্জেন্টিনার গোলরক্ষক সের্হিও রোমেরোর নৈপুণ্যে জয় পেয়ে ফাইনালে ওঠে আর্জেন্টিনা। তবে ফাইনালে জার্মানির কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয় মেসিদের।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ