Search
Close this search box.

৯৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ফুটবলারের অবসরের ঘোষণা

স্পোর্টস ডেস্ক: সুইজারল্যান্ডের গোলরক্ষক ইয়ান সোমার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। জাতীয় দলের হয়ে ১২ বছরের ক্যারিয়ারে তিনি ৯৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ৩৫ বছর বয়সী সোমার সদ্য সমাপ্ত ইউরো ২০২৪’এ সুইজারল্যান্ডের হয়ে পাঁচটি ম্যাচেই খেলেছেন।

ইংল্যান্ডের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম্যাচটি ছিল সোমারের সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ। পেনাল্টিতে পরাজিত হয়ে শেষ আট থেকে বিদায় নিয়েছিল সুইজারল্যান্ড।

সুইস ফুটবল এসোসিয়েশন প্রকাশিত এক বিবৃতিতে ইন্টার মিলানের সোমার বলেছেন, ‘জাতীয় দলের হয়ে আমি যে সময় কাটিয়েছি তা সত্যিই বিশেষ কিছু। বেশ কিছু স্মরণীয় মুহূর্তের জন্য আমি নিজেকে গর্বিত মনে করি। সবাই মিলে যেভাবে জয়ের মুহূর্ত উপভোগ করেছি, চ্যালেঞ্জ মোকাবেলা করেছি তা কখনো ফিরে আসবে না।’

প্রায় এক দশক আগে দিয়েগো বেনাগ্লিওর স্থানে এক নম্বর গোলরক্ষক হিসেবে জাতীয় দলের দায়িত্ব নেবার পর সোমারকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

শেষ ছয়টি বড় টুর্নামেন্টের নক আউটে পর্বে খেলেছে সুইজারল্যান্ড। ইউরো ২০২০’এর শেষ ১৬’তে ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পের পেনাল্টি সেভ করে ১৯৫৪ সালের পর সুইজারল্যান্ডকে প্রথম কোন বড় টুর্নমেন্টের কোয়ার্টার ফাইনাল উপহার দিয়েছিলেন সোমার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ