Search
Close this search box.

ওয়েস্ট ইন্ডিজকে ২৬৫ রানে গুটিয়ে জয়ের আশা দেখছে বাংলাদেশ!

ওয়েস্ট ইন্ডিজকে ২৬৫ রানে গুটিয়ে জয়ের আশা দেখছে বাংলাদেশ!

মিথুন আশরাফ ॥ ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ প্রথম ইনিংসে ১০৩ রানে অলআউট হওয়ার পর মনে করা হচ্ছিল বেহাল দশা এবারও হয়ে গেছে। হারের মুখে পড়তে যাচ্ছে বাংলাদেশ। কিন্তু ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ইনিংসে ২৬৫ রানে গুটিয়ে দিয়েই উল্টো জয়ের আশা দেখতে শুরু করে দিয়েছে সাকিববাহিনী।

অ্যান্টিগার নর্থ সাউন্ডের স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে প্রথম টেস্টে প্রথম দিন ৮ রানে পিছিয়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের ১০৩ রানের জবাবে ২ উইকেটে ৯৫ রান করেছিল। দ্বিতীয় দিন ওয়েস্ট ইন্ডিজ সুবিধা করতে পারেনি। ১৬২ রান করতেই আরও ৮ উইকেট হারিয়ে অলআউট হয়। স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ (৪/৫৯) অসাধারণ বোলিং করেছেন।

টেস্ট অধিনায়ক সাকিব সুযোগ পেলেই দলের ক্রিকেটারদের মনোবল চাঙ্গা করেছেন। ওয়েস্ট ইন্ডিজকে দ্রুত অলআউট করা যাবে, সেই মনোবল বাড়িয়েছেন। তাতে কাজও হয়েছে। অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট (৯৪) ও জারমেইন ব্লেকউড (৬৩) ছাড়া আর কেউ ব্যাট হাতে বাংলাদেশ বোলারদের সামনে প্রাচীর হয়ে দাড়াতে পারেননি। তাতেই খুব বেশিদুরও যেতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। এবাদত হোসেন ও খালেদ আহমেদ ২ উইকেট করে শিকার করেছেন।

যদিও এখনও বাংলাদেশ ১১২ রানে পিছিয়ে আছে। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ২ উইকেট হারিয়েও ফেলেছে। দ্বিতীয় দিন শেষে রান করেছে ৫০। তামিম ইকবাল (২২) ও মিরাজ (২) আউটের পর মাহমুদুল হাসান জয় (১৮*)  ও নাজমুল হোসেন শান্ত (৮*) মিলে দ্বিতীয় দিন শেষ করেছেন। তৃতীয় দিনেই ম্যাচের চিত্র অনেকটাই পরিস্কার হয়ে যাওয়ার কথা। বাংলাদেশ কী সত্যিই ম্যাচ জিততে পারে, না বিপদে পড়ে যায়; তা তৃতীয় দিনেই বাংলাদেশের ব্যাটিংয়ের উপর নির্ভর করছে।

অবশ্য পেসার খালেদ আহমেদ আশা করছেন, বাংলাদেশই জিতবে। তিনি বলেছেন, ‘সাকিব ভাই বলেছিলেন, আরও কম রানে (২৫০ এর মধ্যে) অলআউট করতে ওদেরকে। আমরা চেষ্টা করেছি। হয়ত ১০-২০ রানের মত বেশি হয়ে গেছে। আলহামদুলিল্লাহ, যা হয়েছে ভালো হয়েছে।’

বোলাররা নিজেদের কাজটা ভালোভাবেই করেছেন। এবার বাকি কাজ বাংলাদেশ ব্যাটারদেরই করতে হবে। খালেদ  বলেছেন, ‘উইকেট খুবই ভালো। বোলারদের জন্য এতটা সাহায্য নেই। আমাদের ব্যাটাররা ইনশাআল্লাহ ভালো খেলবে।আমরা তো জেতার জন্যই খেলব ইনশাআল্লাহ। আমাদের চেষ্টা থাকবে ব্যাটাররা স্কোরবোর্ডে যত রান দেবে… খেলাটা যেন পাঁচ দিনে শেষ হয়।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ