Search
Close this search box.

ক্যামেরুনের কাছে ধরাশায়ী ব্রাজিল

জার্মানির বাঁচা-মরার লড়াই আজ

স্পোর্টস ডেস্ক – নয় পরিবর্তন নিয়ে খেলতে নামা ব্রাজিল ম্যাচের শুরু থেকেই ছিল আক্রমণাত্মক। আক্রমণের পর আক্রমণ করেছে ব্রাজিল। কিন্তু গোলের দেখা পায়নি। উল্টো ব্রাজিলকে ধরাশায়ী করেছে ক্যামেরুন। ১-০ গোলে ব্রাজিলকে হারিয়েছে।

ক্যামেরুনের কাছে ১-০ গোলে মাঠ ছাড়তে হয় ব্রাজিলকে। শুক্রবার লুসাইল স্টেডিয়ামে জি গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের মুখোমুখি হয় ব্রাজিল।

প্রথমার্ধে ২ দলের কেউই গোলের দেখা পায়নি। গোল শূন্য ড্র-তে বিরতিতে যায় দুই দলই। বিরতির পর আক্রমণ কাজে লাগাতে পারেনি ৫ বারের বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। অসাধারণ দক্ষতায় ক্যামেরুনের গোলরক্ষক সব বাধা থেকে রক্ষা করে দলকে। অন্যদিকে ক্যামেরুন মাত্র ১টি আক্রমণ করে। আর তাতেই সফল তারা।

ব্রাজিলকে বিশ্বকাপে পরাজয়ের স্বাদ দেয়া প্রথম ও একমাত্র আফ্রিকান দল এখন ক্যামেরুন। নিঃসন্দেহে ক্যামেরুনের ফুটবল ইতিহাসের সবচেয়ে গৌরবময় রাতগুলোর একটি এটি।

ম্যাচের ফল বদলে যায় ৯২ মিনিটে। ভিনসেন্ট আবু বাকারের অবিশ্বাস্য এক গোলে লিড পায় ক্যামেরুন (১-০)। এরপর, একদমই ব্যাকফুটে চলে যায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বেশ কয়েকবার গোল করার সহজ সুযোগ পেয়েও ব্যর্থ হন ব্রুনো গুইমারায়েস, পেদ্রো ও মার্টিনেল্লিরা।

তবে ম্যাচ হারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে উঠলো ব্রাজিল। মঙ্গলবার নক আউট রাউন্ডের দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে সেলেসাওরা। শেষ ম্যাচে ইতিহাস রচনা করলেও প্রথম দুই ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট পাওয়ায় কেবল সুখস্মৃতি নিয়েই কাতার ছাড়বে ক্যামেরুন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ