Search
Close this search box.

একদিনে ৭০০ ফিলিস্তিনির প্রাণ কেড়ে নিলো ইসরায়েল

গাজায় ইসরায়েলের চালানো ভয়াবহ বোম হামলায় গত ২৪ ঘণ্টায় আরও ৭ শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) গাজার সরকারি মিডিয়া অফিসের মহাপরিচালক কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরাকে এ তথ্য জানিয়েছেন।

শুক্রবার ৭ দিনের অস্থায়ী যুদ্ধবিরতি শেষ হওয়ার পরই গাজায় নির্বিচার বোমা হামলা চালানো শুরু করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। এখন তারা গাজার দক্ষিণাঞ্চলে অনবরত বিমান থেকে বোমা হামলা চালাচ্ছে। 

ফিলিস্তিনি সশস্ত্র সংগঠন হামাস জানিয়েছে, গাজায় হামলা বন্ধ না হওয়া পর্যন্ত ইসরায়েলের সঙ্গে কোনো বন্দি বিনিময় হবে না। অন্যদিকে হামাস যুদ্ধবিরতির শর্ত লঙ্ঘন করেছে অভিযোগ এনে কাতার থেকে তাদের প্রতিনিধি ফিরিয়ে নিয়েছে ইসরায়েল। 

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনি ও ইসরায়েল সেনাবাহিনীর মধ্যে গাজার শেখ রাদওয়ান এবং আল নাসর এলাকায় সংঘর্ষ চলছে। 

এদিকে রোববার প্রায় ৬০০ বিদেশি গাজা ছেড়েছেন। তারা গাজা ছেড়ে মিশরে চলে গেছেন। এদের মধ্যে ৩০০ জন মার্কিন ও কানাডার নাগরিক। অন্যান্যদের মধ্যে জার্মানি, নরওয়েজিয়ান, গ্রীক, তুর্কি এবং ফিলিপাইনের নাগরিক রয়েছে। 

গত শুক্রবার যুদ্ধবিরতির পর গাজায় আবারও হামলা শুরু করে ইসরায়েল। এ হামলার পর প্রায় ৯০০ বিদেশি নাগরিক গাজা ছেড়েছেন। জাতিসংঘের মানবিক বিষয়ক সমন্বয়ক সংস্থা এ তথ্য জানিয়েছে। 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ