Search
Close this search box.

লক্ষীপুরের রায়পুরে বন্যার্তদের সহায়তা দিলো ‘এবি যুব পার্টি’

স্টাফ রিপোর্টার: ‘উজানের নদীতে বাঁধ  দিয়ে আন্তর্জাতিক আইনপরিপন্থি কাজ করেছে ভারত’ এমনটাই মন্তব্য করেছেন এবি যুব পার্টির আহবায়ক শাহাদাতুল্লাহ টুটুল । আজ বুধবার(২৮ আগস্ট) বুধবার, বন্যা কবলিত লক্ষীপুরের রায়পুর থানার কেরোয়া ৬নং ইউনিয়নে ২টি স্থানে দুর্ভোগে পড়া অসহায় মানুষের মাঝে মানবিক সহায়তা তুলে দেয়ার সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অতিবৃষ্টি, ঝড়-জলোচ্ছ্বাসের সাথে উপকূলীয় জেলা লক্ষীপুরের মানুষের বসবাস। কিন্তু এবারের বৃষ্টি বন্যার একমাত্র কারণ নয়। ভারত বাঁধ খুলে দেয়ায় উজান থেকে নেমে আসা পানি বাংলাদেশের ফেনী, কুমিল্লা, নোয়াখালী ও লক্ষীপুর অঞ্চলকে ভয়াবহ ক্ষতিগ্রস্ত করেছে। উজানের নদীতে বাঁধ দেয়া আন্তর্জাতিক আইনপরিপন্থি। গত চার দশকে ভারত সরকার প্রায় প্রতিটি নদীতেই বাঁধ, ব্যারেজ ও ড্যাম বানিয়েছে।

তিনি বলেন, ‘ফেনী, নোয়াখালী ও লক্ষীপুর হঠাৎ করে একদিনে ভেসে যাওয়া কখনোই স্বাভাবিক নয়। তারা পূর্বাভাস না দিয়েই পানি ছেড়ে দিয়েছে। এটি অপ্রতিবেশীসূলভ আচরণ। যা দুটি দেশে সম্পর্কের ক্ষেত্রে নেতিবাচক প্রভাব পড়বে।

শাহাদাতুল্লাহ টুটুল বলেন, ছাত্র যুব সমাজের আন্দোলনে আমরা যেমনিভাবে সফল হয়েছি, তেমনি সম্মিলিত প্রচেষ্টায় বন্যার ক্ষতি আমরা কাটিয়ে উঠতে পারবো ইনশাআল্লাহ।

এ সময় ত্রাণ বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন সমাজকর্মী মুহাম্মদ ইউনুস, জসিম পাটোয়ারী, দেলওয়ার পাটোয়ারী, রুবেল পাটোয়ারীসহ এলাকায় অন্যান্য সমাজসেবী ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ