Search
Close this search box.

মারা গেল রেলের ধাক্কায় আহত হাতিটি

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের লোহাগাড়ার চুনতি সংরক্ষিত বনাঞ্চল এলাকায় রেললাইনে ট্রেনের ধাক্কায় গুরুতর আহত অপ্রাপ্তবয়স্ক বন্য হাতিটি মারা গেছে। মঙ্গলবার বিকেলে কক্সবাজারের ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে চিকিৎসাধীন অবস্থায় হাতিটির মৃত্যু হয়।

হাতিটির মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন সাফারি পার্কের চিকিৎসক হাতেম সাজ্জাদ মোহাম্মদ জুলকারনাইম।

সাফারি পার্কের ইনচার্জ মাজাহারুল ইসলাম জানান, ট্রেনের ধাক্কায় হাতিটির পেছনের পায়ের অংশে মারাত্মকভাবে জখম হয় এবং শরীরের বিভিন্ন অংশে আঘাত লাগে।এজন্য সুস্থতা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল।

গত রোববার রাতে কক্সবাজার থেকে ছেড়ে যাওয়া একটি ট্রেন লোহাগড়ার চুনতি এলাকায় হাতিটিকে ধাক্কা দেয়। ট্রেনের ধাক্কায় হাতিটির হাতির পেছনের পায়ের হাড়, মেরুদণ্ড এবং মাথায় মারাত্মক জখম হয়।

গুরুতর আহত অবস্থায় হাতিটিকে আনা হয় ডুলাহাজারা সাফারি পার্কে। হাতিটির চিকিৎসায় সাফারি পার্কের চিকিৎসকদের সমন্বয়ে গঠিত হয় একটি মেডিকেল বোর্ড।

হাতিটি সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে সাফারি পার্কে যান প্রধান বন সংরক্ষক আমির হোসাইন চৌধুরী। তবে তিনি পৌঁছানোর আগেই মারা যায় হাতিটি।

প্রধান বন সংরক্ষক জানান, কক্সবাজারে হাতির চলাচলের রাস্তায় রেল লাইন করা হয়েছে। রেল কর্তৃপক্ষের কাছে বন বিভাগের পক্ষ থেকে হাতির মৃত্যুরোধে কয়েকটি প্রস্তাব দেওয়া হবে বলেও জানান তিনি।

মৃত হাতিটির ময়নাতদন্ত শেষে মাটি চাপা দেওয়া হবে বলে জানান সাফারি পার্কের কর্মকর্তারা।

রেলের ধাক্কা ছাড়াও মানুষের তৈরি বৈদ্যুতিক তারের পাতা ফাঁদেও হাতির মৃত্যু হয়। গত আগস্টে টেকনাফে বিদ্যুৎস্পৃষ্টে মারা যায় একটি হাতি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ