Search
Close this search box.

মিয়ানমারের একজন নাগরিককেও বাংলাদেশে ঢুকতে দেব না : পররাষ্ট্রমন্ত্রী

শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখার বক্তব্যের ব্যাখ্যা দিলেন পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার – মিয়ানমারের একজন নাগরিককেও আর বাংলাদেশে প্রবেশ করতে দেওয়া হবে না। পরিস্থিতি মোকাবিলায় সীমান্তে আমাদের আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে। বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সিলেটে একটি অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন ড. মোমেন।

বাংলাদেশ ভূখণ্ডের ভেতরে মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর ছোড়া গোলা এসে পড়ার ঘটনার প্রতিবাদ জানাতে বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত উ অং কিয়াউ মো-কে আবারও তলব করা হবে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছি। দেশটির রাষ্ট্রদূতকে আমরা আবারও তলব করে কড়া প্রতিবাদ জানাব।’

মন্ত্রী বলেন, ‘সীমান্তে আমাদের আইনশৃঙ্খলা বাহিনীকে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় সর্বোচ্চ সতর্ক ও প্রস্তত থাকতে বলা হয়েছে।’

এর আগে গত বৃহস্পতিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমও সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানিয়েছিলেন, মিয়ানমারের আর একজন নাগরিকও যেন বাংলাদেশে ঢুকতে না পারে, সেজন্য বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকতে নির্দেশনা দিয়েছে সরকার।

রোহিঙ্গাদের অনুপ্রবেশ ঠেকাতে বাংলাদেশ প্রস্তুত, জানিয়ে শাহরিয়ার আলম বলেন, ‘বিজিবিকে নির্দেশনা দেওয়া হয়েছে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকতে, যেন একজন মিয়ানমারের নাগরিকও আর বাংলাদেশে ঢুকতে না পারেন। আমাদের সংস্থাগুলো বেটার প্রিপেয়ার্ড। আমরা আগের চেয়ে অনেক বেটার প্রিপেয়ার্ড। ভালোভাবে প্রস্তুত আমরা। আমাদের কাছে সুনির্দিষ্ট তথ্য-উপাত্ত আছে। যার ভিত্তিতে আমাদের এজেন্সি, বর্ডার গার্ড, অন্যান্য বাহিনী যারা আইনশৃঙ্খলার দায়িত্বে আছে, তারা এ বিষয়গুলো নিশ্চিত করবে।

 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ