Search
Close this search box.

প্রধানমন্ত্রীর ভারত সফরে নেই পররাষ্ট্রমন্ত্রী!

প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় ভারত সফরে নেই পররাষ্ট্রমন্ত্রী!

স্টাফ রিপোর্টার – শেষ মূহুর্তে এ কী হলো! প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রীয় ভারত সফর থেকে নাম কাটা গেল পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে ভারত সফরের জন্য দেশ ছাড়েন। ১২ টার দিকে নয়াদিল্লি পৌছান।

এই সফরে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে পররাষ্ট্রমন্ত্রীসহ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী, বাণিজ্য মন্ত্রী, রেলপথ মন্ত্রী, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী, পানিসম্পদ প্রতিমন্ত্রী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবগণ ও ঊর্ধ্বতন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ থাকার কথা। কিন্তু শেষ মূহুর্তে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী নেই।

কেন? সবারই অবশ্য বোঝা হয়ে যাওয়ার কথা। বাংলাদেশের রাজনীতি নিয়ে ভারতকে ঘিরে পররাষ্ট্রমন্ত্রী যে কথাগুলো বলেছিলেন তার জের হতে পারে এটি। সঙ্গে যে পরিমান বেঁফাস কথাবার্তা বলে গেছেন, তাতেও সফর থেকে নাম কাটা পড়তে পারে। ‘আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখতে হবে।’ প্রধানমন্ত্রীর ভারত সফরের আগে পররাষ্ট্রমন্ত্রীর এমন মন্তব্য কেউই ভালো দৃষ্টিতে নেয়নি। যতদূর জানা গেছে,  আজ প্রধানমন্ত্রীর ভারত সফরের আগে গভীর রাতে সরকারের উচ্চপর্যায় থেকে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে পররাষ্ট্রমন্ত্রীর ভারত না যাওয়ার বিষয়টি নিশ্চিত হয়।

অথচ প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে রবিবার পররাষ্ট্রমন্ত্রী তাঁর দপ্তরে এক সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যে থাকছেন, তাও জানান। কিন্তু প্রধানমন্ত্রী যখন ভারত সফরে গেল, তিনি নেই।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ