Search
Close this search box.

এমন জয় দলকে বাড়তি আত্মবিশ্বাস দেবে – সোহান

ত্রিদেশিয় সিরিজ খেলতে আজ নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ ক্রিকেট দল

স্পোর্টস রিপোর্টার – অধিনায়ক নুরুল হাসান সোহান বলেছেন, এমন জয় দলকে বাড়তি আত্মবিশ্বাস দেবে। একইসাথে বিশ্বকাপের আগে এমন অনুশীলনের সুযোগ সুবিধা পরবর্তীতে কাজে দিবে। সিরিজে ২-০ ব্যবধানে জেতে বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। বুধবার সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় টাইগাররা। দেশে ফিরে সংবাদমাধ্যমকে এমন কথা জানান সোহান।

এই সিরিজটি মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টাইগারদের আরও ঝালিয়ে নিতে সাহায্য করবে বলে মনে করেন সোহান। সোহান বলেন, কোনো আসরের আগে এ রকম ক্যাম্প এবং এরকম সুযোগ সুবিধা অবশ্যই আমাদের সকলের কনফিডেন্ট অনেক বাড়িয়ে দিয়েছে। কারণ ওখানে আমরা পর্যাপ্ত অনুশীলনের সুবিধা পেয়েছি। আমার কাছে মনে হয় প্রিপারেশনটা ভালো হয়েছে, আলহামদুলিল্লাহ।

তিনি আরও বলেন, টি-টোয়েন্টিতে আমার কাছে মনে হয় অনেক সময় বড় রান করা থেকে স্ট্রাইক রেট পরিস্থিতি অনুযায়ী রানটা অনেক গুরুত্বপূর্ণ থাকে। আসলে আমাদের সবার লক্ষ্য ওটায় ছিল। প্রতিদিন একরকম হবে বিষয়টা এমন না। বিশ্বকাপের মতো বড় আসরের আগে এমন অনুশীলনের সুযোগ সুবিধা পেয়েছি যা দলের সবার জন্য বুস্ট আপ করবে এবং কনফিডেন্ট দেবে।

প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় টি-টোয়েন্টিতেও সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েছে বাংলাদেশ। প্রথম টি-টোয়েন্টিতে ৭ রানের হারানোর পর দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩২ রানে জিতল বাংলাদেশ। তাতে করে সিরিজে হারিয়ে দিল। স্বাগতিকরা প্রথম টি-টোয়েন্টিতে প্রতিদ্বন্দ্বিতা দেখালেও দ্বিতীয় টি-টোয়েন্টিতে সহজেই হারে আমিরাত ।

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়া সংযুক্ত আরব আমিরাতে সিরিজ খেলে বাংলাদেশ। আমিরাতের সাথে দুটি ম্যাচে নেতৃত্ব দেন সহ অধিনায়ক নুরুল হাসান সোহান। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে সোহানের নেতৃত্বে খেলেছিল বাংলাদেশ। কিন্তু সুখস্মৃতি মিলেনি। এবার মিলল। ওয়েস্ট ইন্ডিজে সিপিএল খেলায় অংশ নেয়ায় সাকিব এ সিরিজে খেলছেন না।

টি-টোয়েন্টি বিশ্বকাপে আগে ভালোই প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। আবহাওয়া খারাপ থাকায় দেশে ঠিকমত প্রস্তুতি নেওয়া যায়নি। কোচ শ্রীধরন শ্রীরাম চেয়েছিলেন বিদেশের মাটিতে অনুশীলন ক্যাম্প ও প্রস্তুতি ম্যাচ খেলতে। বিসিবি সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি ম্যাচই আয়োজন করে ফেলল।

এই দুই ম্যাচ খেলা শেষে দেশে ফিরে এখন নিউজিল্যান্ডগামী বিমানে চড়তে হবে। সেখানে যে ত্রিদেশিয় টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। স্বাগতিক নিউজিল্যান্ড, পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ৭ অক্টোবর ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ৯ অক্টোবর একই মাঠে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াই করবে। এ ত্রিদেশিয় সিরিজে খেলবেন সাকিব। ত্রিদেশিয় সিরিজের ফাইনাল হবে ১৪ অক্টোবর। পর দিনই অস্ট্রেলিয়ার ব্রিসবেনের পথে যাত্রা করবে টাইগাররা। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ২০শে অক্টোবর পৌঁছাবে হোবার্টে। সেখানেই টি-টোয়েন্টি বিশ্বকাপে মূল পর্বের প্রথম ম্যাচ খেলবে সাকিবের দল। টাইগার অধিনায়ক দলের সঙ্গে যোগ দেবেন নিউজল্যান্ডে। ২৪ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামবে বাংলাদেশ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ