Search
Close this search box.

মেসির আর্জেন্টিনা আজ নক আউট পর্ব নিশ্চিত করতে পারবে?

মেসির আর্জেন্টিনা আজ নক আউট পর্ব নিশ্চিত করতে পারবে?

স্পোর্টস ডেস্ক – কাতার ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার গুরুত্বপুর্ন দিন আজ। এই দিনেই মেসির আর্জেন্টিনাকে নক আউট পর্ব নিশ্চিত করতে হবে। মেসির আর্জেন্টিনা কী তা করতে পারবে?

জিতে নক আউট পর্বে, সেরা ১৬তে খেলার আশা করছে মেসির আর্জেন্টিনা। পোল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ সময় রাত ১ টায় স্টেডিয়াম ৯৭৪ এ লড়াই হবে আর্জেন্টিনার। ম্যাচটি কি জিততে পারবে আর্জেন্টিনা? নক আউট পর্ব নিশ্চিত করতে পারবে? এখন সব খানে একটাই প্রশ্ন।

আর্জেন্টিনা যদি ম্যাচটি জিতে, তাহলে আর কোন বাঁধা থাকবেনা। সরাসরি বিশ^কাপের নক আউট পর্বে খেলবে। কোন কিছুই আর আর্জেন্টিনাকে দমিয়ে রাখতে পারবেনা। হারলেই বিপদে পড়বে। বিদায় নিতে হবে। আর কোন হিসেবই থাকবেনা। কিন্তু যদি না জিততে পেরেও পোল্যান্ডের বিপক্ষে ড্র করা যায়, তাহলে একটি সুযোগ থাকছে। যদি একই সময়ে লুসাইল স্টেডিয়ামে হওয়া মেক্সিকো ও সৌদি আরবের বিপক্ষে ম্যাচটিতে মেক্সিকো জিতে যায়। তাহলেও আর্জেন্টিনার নক আউট পর্বে খেলার সুযোগ থাকছে। তখন আর্জেন্টিনা ও মেক্সিকোর সমান ৪ পয়েন্ট করে হবে। গোল ব্যবধানে আর্জেন্টিনা এগিয়ে থেকে নক আউট পর্বে খেলতে পারে।

এখন ‘সি’ গ্রুপে সব দলেরই ২টি করে ম্যাচ হয়ে গেছে। একটি করে ম্যাচ বাকি আছে। পোল্যান্ড ৪ পয়েন্ট, আর্জেন্টিনা ৩ পয়েন্ট, সৌদি আরব ৩ পয়েন্ট ও মেক্সিকো ১ পয়েন্ট পেয়েছে। আজ চার দলেরই ম্যাচ রয়েছে। আর্জেন্টিনা-পোল্যান্ড ও মেক্সিকো-সৌদি আরব লড়াই হবে। পোল্যান্ড যদি আর্জেন্টিনাকে হারায় ৭ পয়েন্ট হবে। নকআউট পর্বে খেলা নিশ্চিত করে নেবে। আর্জেন্টিনার বিদায় ঘন্টা বাজবে। আর যদি আর্জেন্টিনা জিতে, তাহলে ৬ পয়েন্ট হবে। নক আউট পর্বে খেলবে। আর যদি ম্যাচ ড্র হয়, তাহলে পোল্যান্ডের ৫ ও আর্জেন্টিনার ৪ পয়েন্ট হবে। মেক্সিকো ও সৌদি আরবের ম্যাচে মেক্সিকো জিতলে ৪ পয়েন্ট হবে। হারলে বিদায় নেবে। মেক্সিকোকে যদি সৌদি আরব হারাতে পারে, তাহলে ৬ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে খেলবে।

আর্জেন্টিনাকে জয় নিয়েই মাঠ ছাড়তে হবে। তা হলে নিশ্চিন্তভাবে মাঠ ছাড়তে পারবে। সেক্ষেত্রে কোন ভাবনাই থাকবেনা। ৬ পয়েন্ট নিয়ে নক আউট পর্বে খেলা নিশ্চিত করবে। কিন্তু যদি হেরে যায়, তাহলেই বিদায় নেবে। যদিও ড্র করলে ভালোই সুযোগ থাকছে। এখন আর্জেন্টিনার এক গোল হাতে আছে। মেক্সিকোর দুই গোল মাইনাস আছে। আরেকদিকে শঙ্কাও থাকছে। জয় ছাড়া যদি ড্র নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা, তাহলে কোনভাবেই মেক্সিকোর বিপক্ষে জেতা যাবে না সৌদি আরবের। তাহলেও আর্জেন্টিনা বিদায় নেবে। অর্থাৎ সবচেয়ে ভালো কাজ হচ্ছে আর্জেন্টিনার জেতা। তাহলেই আর কোন হিসেব থাকছেনা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ