Search
Close this search box.

শূন্য হাতে বিশ্বকাপ শেষ বাংলাদেশ মেয়েদের

শূন্য হাতে বিশ্বকাপ শেষ বাংলাদেশ মেয়েদের

স্পোর্টস রিপোর্টার – টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গিয়েছিল বাংলাদেশের মেয়েরা। প্রথম তিন ম্যাচ হেরেই বিদায় নিয়েছিল। কেপ টাউনে আনুষ্ঠানিকতার ম্যাচটি জিততে চেয়েছিল নিগার সুলতানার দল। কিন্তু উল্টো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে ১০ উইকেটে হেরেছে তারা। টানা চার হারে নিজেদের গ্রুপের পয়েন্ট টেবিলের তলানিতে থেকে বিদায় নিল নিগার সুলতানার দল। শূন্য হাতে বিশ^কাপ শেষ হলো। এই নিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৬ ম্যাচে হারল বাংলাদেশ। শুধু তাই নয় ২০১৪ সালের পর জয় ছাড়াই শেষ করল বিশ্বকাপ মিশন।

টস জিতে ব্যাটিংয়ে নেমে হতাশাজনক শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার শামিমা সুলতানা ও মুর্শিদা খাতুন। শূন্য রানে সাজঘরে ফেরেন মুর্শিদা। ষষ্ঠ ওভারে শামিমাও (১৬ বলে ১১) ধরেন প্যাভিলিয়নের পথ। এরপর তৃতীয় উইকেটে সোবহানা মুশতারিকে সঙ্গে নিয়ে ৪১ বলে ৩৩ রানের জুটি গড়েন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ৩০ বলে ২৭ রানে বোল্ড হন মুশতারি। স্বর্ণা আক্তারের সঙ্গে ২১ বলে ২৫ রানের আরও আরেকটি জুটি গড়েন নিগার। ২ চারে ৩৪ বলে ৩০ রানে নিগার আউট হলে বড় স্কোর গড়া হয়নি বাংলাদেশের। ৬ উইকেটে ১১৩ রানে করে তারা।

জবাবে দক্ষিণ আফ্রিকার ওপেনার লরা ভলভার্টের ৫৬ বলে ৬৬ রানের অপরাজিত ইনিংসে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। আরেক ওপেনার তাজমিন ব্রিটস খেলেন ৫১ বলে ৫০ রানের অপরাজিত ইনিংস। দুজনকেই আউট করার সুযোগ হারিয়েছে বাংলাদেশ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ