Search
Close this search box.

আইসিসির নতুন চেয়ারম্যান জয় শাহ

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হলেন জয় শাহ। বর্তমানে তিনি বিসিসিআইয়ের সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন। আগামী ১ ডিসেম্বর থেকে আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব পালন শুরু করবেন জয়।

মঙ্গলবার (২৭ আগস্ট) আইসিসির সভাপতি পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। তবে জয় শাহ ছাড়া আর কেউ মনোনয়নপত্র জমা দেননি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছেন তিনি। ইতোমধ্যে আইসিসি তার নাম ঘোষণা করেছে।

নির্বাচিত হওয়ার পর এক বিবৃতিতে জয় শাহ বলেছেন, ‘আইসিসির চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পেয়ে আমি বেশ বিনীত বোধ করছি। আইসিসির দল ও আমাদের সদস্য জাতিগুলোর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে ক্রিকেটের আরও বৈশ্বিকীকরণে কাজ করতে আমি প্রতিজ্ঞাবদ্ধ। অগ্রসর প্রযুক্তির আয়ত্তকরণের প্রচার ও নতুন বৈশ্বিক বাজারে আমাদের মূল টুর্নামেন্টগুলোর পরিচিতি তুলে ধরতে আমরা একটা গুরুত্বপূর্ণ অবস্থানে দাঁড়িয়ে আছি। আমাদের লক্ষ্য হচ্ছে ক্রিকেটকে আরও উন্মুক্ত ও যেকোনো সময়ের চেয়ে আরও জনপ্রিয় করা।’

এর আগে টানা দুই মেয়াদে আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন গ্রেগ বার্কলে। আগেই জানিয়েছেন তৃতীয় মেয়াদে তিনি আর আইসিসি প্রধানের দায়িত্বে থাকতে চান না। ফলে আইসিসির নতুন সভাপতি নির্বাচনের কথা ছিল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ