Search
Close this search box.

হিযবুত তাহরীরের মিডিয়া সচিব গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার- নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের মিডিয়া সচিব হাফেজ মাওলানা মামুনুর রশিদ ওর‌ফে মামুনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-২।

র‌্যাব জানায়, ২০২০ সা‌লের ৬ মার্চ ফতুল্লার সাইনবোর্ডের হকারর্স মার্কেট এলাকায় হাফেজ মাওলানা মামুনুর রশিদের নেতৃত্বে হিযবুত তাহরীর সাংগঠনিক দল ছদ্মবেশ ও বিভিন্ন ধরনের কলাকৌশল অবলম্বন করে নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য গোপন বৈঠক করেন। ওই সময় র‌্যাব-১১ এর একটি দল সেখানে অভিযান চালি‌য়ে কয়েকজন জঙ্গি সদস্যকে গ্রেপ্তার করে। কিন্তু হাফেজ মাওলানা মামুনুর রশিদ কৌশলে পালিয়ে যান।

ওই ঘটনায় ফতুল্লা মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়। মাওলানা মামুনুর রশিদ মামলার এজাহার নামীয় ৫নং পলাতক ও অভিযোগপত্রে ৬নং পলাতক আসামি। মামলার পর র‌্যাব-২ তা‌কে গ্রেপ্তা‌রের জন্য প্রয়োজনীয় কার্যক্রম অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর জঙ্গি প্রতিরোধ সেলের একটি বিশেষ দল অভিযান চা‌লি‌য়ে মাওলানা মামুনুর রশিদকে গ্রেপ্তার ক‌রে।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হক ব‌লেন, মাওলানা মামুনুর রশিদ একজন এজাহার ভুক্ত ও চার্জশীটভুক্ত পলাতক আসামি। তিনি নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র ইসলামী জঙ্গীবাদী বই ও প্রচারপত্র নিজের দখলে রেখে ও প্রচার করে নতুন সদস্যদের দলভুক্ত করার বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

তিনি হিযবুত তাহরীর বাংলাদেশ শাখার আমীরের সাথে নিয়মিত যোগাযোগ রাখেন ও অফলাইন/অনলাইনের মাধ্যমে হিযবুত তাহরীর গ্রুপ লিডারদের সাথে নিয়মিত আলোচনা করেন এবং বিভিন্ন সময়ে রাষ্ট্র ও সরকার বিরোধী লিফলেট বিতরণ করে থাকেন। গ্রেপ্তারকৃ‌তের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ