Search
Close this search box.

হারের হতাশা কাটিয়ে কানপুরে প্রস্তুত হচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: অন্য যেকোনো সিরিজের চেয়ে এবারের ভারত সিরিজে প্রত্যাশা ছিল বেশি। বাংলাদেশ দলও ছিল পরিণত। তবে, প্রতিপক্ষ ভারত। তারা খেলছে নিজের মাঠে। স্বভাবতই চেন্নাইয়ে প্রথম টেস্টে ভালো করতে পারেনি বাংলাদেশ। ম্যাচ হেরেছে ২৮০ রানের বড় ব্যবধানে।

চেন্নাই টেস্ট এখন অতীত। নজর সামনের দিকে। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজ হার এড়াতে বাংলাদেশের কাছে জয়ের বিকল্প নেই। যদিও, ভারতের বিপক্ষে জয়ের চিন্তা একটু বাড়াবাড়ি। গৌরবময় অনিশ্চয়তার খেলা ক্রিকেটে আবার ঘটতে পারে সবকিছুই।

শেষ টেস্ট খেলতে গতকাল মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ দল পৌঁছেছে কানপুরে। কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে আজ থেকে শুরু হয়েছে সফরকারীদের অনুশীলন। বোলাররা ভালোই করেছেন চেন্নাইয়ে। ব্যাটিংটা মন মতো হয়নি। অনুশীলনে আজ ব্যাটারদের দেখা গেছে বেশ মনোযোগ দিতে। সাকিব-সাদমান-জাকিররা নিজেদের প্রস্তুত করছেন কানপুর পরীক্ষার জন্য। অন্যদিকে, বোলাররা নিজেদের করছেন আরও শাণিত।

বাংলাদেশের অনুশীলন হচ্ছে ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে। হিন্দু মহাসভা নামক ভারতীয় সংগঠন হুমকি দিয়েছে ম্যাচে ঝামেলা করার। রেখেছে নানা কর্মসূচি। ফলে, সতর্ক কানপুর পুলিশ। কানপুরের অতিরিক্ত পুলিশ কমিশনার হরিশ চন্দ্র জানিয়েছেন, তারা নিরাপত্তার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছেন। অনুশীলনের দিনগুলোতে দুই হাজার করে পুলিশ থাকবে দায়িত্বে। আজ ও আগামীকাল চলবে বাংলাদেশ দলের অনুশীলন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ