Search
Close this search box.

রৌদ্রছায়া সাহিত্য সম্মাননা পাচ্ছেন ৯ কবি-সাহিত্যিক-সংগঠক

স্টাফ রিপোর্টার: রৌদ্রছায়া সাহিত্য সম্মাননা-২০২৩ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) এই সম্মাননা ঘোষণা করা হয়। এবার সম্মাননায় এসেছে ভিন্নতা। নবীন-তরুণ-প্রবীণের মধ্যে ঘটানো হয়েছে মেলবন্ধন। সম্মাননা পাচ্ছেন ৯ কবি, সাহিত্যিক ও সংগঠক। ৪ অক্টোবর তাদের হাতে তুলে দেয়া হবে সম্মাননা স্মারক।

এবার কবিতায় আল হাফিজ ও এ এস এম এনামুল হক প্রিন্স, গল্পে সৈয়দ আহসান কবীর ও সৈয়দ এনাম-উল আজিম, উপন্যাসে আলহাজ লুৎফা জালাল, প্রবন্ধে শফিকুল ইসলাম আরজু ও এম সামাদ মতিন এবং ছড়ায় মো. আলী আশরাফ সিকদার সম্মাননা পাচ্ছেন। এ ছাড়া সংগঠক বিভাগে সম্মাননা পাচ্ছেন জাহাঙ্গীর ডালিম।

রৌদ্রছায়া সাহিত্য সম্মাননা-২০২৩ বাস্তবায়ন পর্ষদ জানিয়েছে, ৪ অক্টোবর (শুক্রবার) বিকেল ৩টায় নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এই ৯ গুণি কবি, সাহিত্যিক ও সংগঠকের হাতে সম্মাননা তুলে দেয়া হবে।

রৌদ্রছায়া প্রকাশের সত্বাধিকারী কথাশিল্পী আহমেদ রউফ বলেন, ‘এবার প্রবীণ-তরুণ-নবীন পাশাপাশি নবীনদের মনোনীত করা হয়েছে। এতে একটি যোগসূত্র তৈরি হবে। নবীনদের লেখা আরও সমৃদ্ধ হবে বলে আমাদের বিশ্বাস।’

‘সুন্দরের জন্য সাহিত্য’ স্লোগানকে সামনে রেখে শিল্পসাহিত্য এগিয়ে নেওয়ার প্রত্যয়ে রৌদ্রছায়া কাজ করে যাচ্ছে উল্লেখ করে আহমেদ রউফ বলেন, ‘আমরা বিশ্বাস করি, সম্মাননা লেখালেখিকে আরও সতর্ক করে তোলে। গুণী লেখক-কবিরা এখন থেকে আরও শক্তিশালী লেখা উপহার দেওয়ার মাধ্যমে চিরস্মরণীয় হয়ে থাকবেন। সবার সাথে আমারা আলোর পথে ভালোর পথে এগিয়ে যেতে চাই। এভাবে রৌদ্রছায়া হয়ে উঠুক সবার।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ