Search
Close this search box.

‘গণরুম’ প্রথা বাতিল হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে

স্টাফ রিপোর্টার: ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম ২২ সেপ্টেম্বর থেকে শুরু করার নির্দেশ দিয়েছে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি। কমিটির সভায়, আবাসিক হলে নানা ধরনের নির্যাতনের তথ্য তুলে ধরে গণরুম প্রথা বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর)  ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যন্ডিং কমিটির সভা থেকে এসব সিদ্ধান্ত এসেছে জানিয়ে কমিটির আহ্বায়ক ডক্টর আব্দুল্লাহ আল মামুন বলেছেন, সব ধরনের বৈষম্যের অবসান ঘটিয়ে নির্দিষ্ট সময়ের মধ্যেই একাডেমিক কার্যক্রম চালু করতে চান তারা।

আগামী ২২ শে সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম শুরু করার জন্য প্রত্যেক হল প্রাধ্যক্ষকে নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি। ২০১৭-১৮ ভর্তি সেশনের যে শিক্ষার্থীদের মাস্টার্স পরীক্ষা শেষ হয়েছে তাদের ৩০শে সেপ্টেম্বরের মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। আবাসিক হলে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে গণরুম প্রথা।

শিক্ষকরা বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক একটি হল ছিল বন্দিশালা।

শিক্ষার্থীরা বলছেন, যতো দ্রুত শিক্ষা কার্যক্রম শুরু হবে ততোই ভালো হবে। একাডেমিক কার্যক্রম পরিচালনায় হলগুলোতে শুরু হয়েছে পরিচ্ছন্নতা অভিযান। গত ১ জুলাই থেকে বন্ধ আছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ