Search
Close this search box.

রাশিয়ায় নিষিদ্ধ!

রাশিয়ায় নিষিদ্ধ!

বিনোদন ডেস্ক – রাশিয়া-ইউক্রেন যুদ্ধের অগ্নিশিখা ছড়িয়েছে সবখানে। এবার বিনোদন দুনিয়ায় ছড়িয়ে পরেছে এই যুদ্ধের লেলিহান শিখা। আমেরিকার অস্কারজয়ী অভিনেতা শন পেন ও অভিনেতা বেন স্টিলারকে আজীবন নিষিদ্ধ করেছে রাশিয়া। সেই সঙ্গে আরও ২৩ মার্কিন নাগরিককে নিষিদ্ধ করেছে দেশটি। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতির মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেছে। খবর এএফপির।

রাশিয়ার নাগরিকদের বিরুদ্ধে বাইডেন প্রশাসনের ব্যক্তিগত নিষেধাজ্ঞার প্রতিক্রিয়া হিসেবে এই পদক্ষেপ প্রহণ করেছে রাশিয়া। মোট ২৫ জন রাশিয়ার ‘স্টপ লিস্টে’ রয়েছে।

এ তালিকায় নাম রয়েছে হলিউডের অস্কার জয়ী এই দুই অভিনেতার নাম। কারণ হিসেবে দেখা হচ্ছে, হলিউড অভিনেতা বেন স্টিলার জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনারের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন। জুনে যুদ্ধবিধ্বস্তদেও দেখতে সরাসরি ইউক্রেনে যান এই অভিনেতা। সেখানে তিনি প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে দেখা করনে। এরপর রাশিয়ার আগ্রাসনের কারণে বাড়ি ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হওয়া ইউক্রেনীয়দের বেহাল দশা নিজ চোখে দেখতে যান। যুদ্ধ ও সহিংসতায় সেখানকার মানুষের অনিরাপত্তা আর মানবেতর অবস্থা জানিয়ে তার ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন তিনি, যা মোটেও ভালো চোখে নেয়নি রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন।

অন্যদিকে শন পেন। তিনি ইউক্রেনের ওপর রাশিয়ার হামলা নিয়ে একটি তথ্যচিত্র তৈরি করেছেন। রুশ হামলার ভয়াবহ তথ্য সংগ্রহের পর এপ্রিলে শন পেন বলেছিলেন, রাশিয়ার বিরুদ্ধে অস্ত্র হাতে তুলে নেয়ার কথা ভাবছেন তিনি। রাশিয়া-ইউক্রেনের চলমান যুদ্ধে ইউক্রেনের পক্ষে অবস্থান নেয়াতেই তারা কখনো রাশিয়ার মাটিতে প্রবেশ করতে পারবেন না।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ