Search
Close this search box.

দুই বছরের জেল হতে পারে নেইমারের!

দুই বছরের জেল হতে পারে নেইমারের!

স্পোর্টস রিপোর্টার ॥ দল বদলের আসল ফি গোপন করায় ব্রাজিলিয়ান সুপার স্টার নেইমারের দুই বছরের জেল হতে পারে! ব্রাজিলের প্রতিষ্ঠান ডিআইএস নেইমারের অনিয়মের অভিযোগ তুলেছে। নেইমারের দুই বছরের জেল চেয়েও আবেদন করা হয়েছে।

সান্তোস থেকে ২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেন নেইমার। এই দলবদলে অনিয়মের অভিযোগ আছে। তাতে মামলা হয়েছিল। বার্সেলোনার আদালতে সেই মামলা হয়। সেই মামলা এতদিন চলার পর নেইমারকে জালিয়াতি ও দুর্নীতির দায়ে অভিযুক্ত করেছেন আদালত। আগামী ১৭ অক্টোবর থেকে প্রায় দুই সপ্তাহ এই মামলার শুনানি চলবে বার্সেলোনার আদালতে।

কাতার বিশ^কাপ শুরুর এক মাস আগে নেইমারকে আদালতে দাঁড়াতে হবে। ব্রাজিল তারকার জন্য যা বড় ধাক্কাই হয়ে এসেছে। সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, নেইমারই শুধু নয় তাঁর বাবা ও মা, বার্সেলোনার সাবেক দুই সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ ও সান্দ্রো রোসেলকেও একই মামলায় আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

বার্সায় চার মৌসুম থেকে ২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ২০ মিলিয়ন ইউরোয় পিএসজিতে যোগ দেন নেইমার। এরআগে যখন সান্তোস থেকে বাসায় যোগ দেন, তখন যে দলবদল হয়েছিল, তাতেই অনিয়মের অভিযোগ উঠেছে। ব্রাজিলের প্রতিষ্ঠান ডিআইএস নেইমার সান্তোসে থাকতে স্বত্বের মালিক ছিল। বার্সেলোনা তখন আনুষ্ঠানিকভাবে জানিয়েছিল, ৫ কোটি ৭১ লাখ ইউরোয় নেইমারকে কেনা হয়েছে। এর মধ্যে ৪ কোটি ইউরো পেয়েছে নেইমারের পরিবার এবং ১ কোটি ৭১ লাখ ইউরো যায় সান্তোসের ঝুলিতে। কিন্তু স্প্যানিশ আইনজীবীরা জানিয়েছেন, নেইমারকে কিনতে বার্সার আসলে খরচ হয়েছিল ৮ কোটি ৩৩ লাখ ইউরো। সান্তোস যে ১ কোটি ৭১ লাখ ইউরো পেয়েছে, সেখান থেকে ৬৮ লাখ ইউরো পেয়েছে ডিআইএস। প্রতিষ্ঠানটি অভিযোগ তুলেছে, বার্সা ও নেইমার অভিসন্ধি করে দলবদলের আসল ফি গোপন করেছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, এত দিন আদালতে বিষয়টি ঝুলে থাকার পর বিচারের শুনানির জন্য দিন ধার্য হওয়ায় তারা ‘সন্তুষ্ট’। ২০১৬ সালে স্পেনের আদালতে অভিযোগটি করা হয়। আইনজীবীরা নেইমারের দুই বছরের কারাবাসের শাস্তির আবেদন করেছেন। অভিযোগ প্রমানিত হলে নেইমারের দুই বছরে সাজা হয়ে যেতে পারে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ