Search
Close this search box.

রেকর্ড ষষ্ঠবারের মতো সাম্বা গোল্ড জিতলেন নেইমার

রেকর্ড ষষ্ঠবারের মতো সাম্বা গোল্ড জিতলেন নেইমার

স্পোর্টস ডেস্ক – রেকর্ড ষষ্ঠবারের মতো সাম্বা গোল্ড ট্রফি জিতলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। সোমবার দিবাগত রাতে নিজের টুইটার অ্যাকাউন্টে দুটি ছবি পোস্ট করেন তিনি। সেখানে দেখা যায়, একটিতে ট্রফি হাতে দাঁড়িয়ে আছেন। অন্য ছবিতে সেই ট্রফিতে চুমু খাচ্ছেন তিনি। ফুটবল আকৃতির সেই সোনালি ট্রফির গায়ে লেখা ‘সাম্বা গোল্ড ২০২২’।

গত বছর পারফরম্যান্স বিচারে পিএসজি তারকাকে সেরা হিসেবে বেছে নিয়েছেন সংবাদকর্মী, সাবেক ফুটবলার ও সাম্বাফুটের অনলাইন পাঠকরা। মূলত ভোটের মাধ্যমে বিজয়ী ফুটবলারকে বেছে নেওয়া হয়। এ নিয়ে নেইমার মোট ছয়বার এই পুরস্কার জিতলেন। এর মধ্যে এটি তার টানা তৃতীয় ‘সাম্বা গোল্ড’ ট্রফি।

২০০৮ সালে প্রথম ‘সাম্বা গোল্ড’ ট্রফি জেতেন সাবেক মিডফিল্ডার ও এসি মিলান কিংবদন্তি কাকা। সব মিলিয়ে মাত্র আটজন ফুটবলার জিততে পেরেছেন এই পুরস্কার। কাকা, লুই ফ্যাবিয়ানো, মাইকন, ফিলিপ কুতিনিও, রবার্তো ফিরমিনো ও আলিসন একবার করে পুরস্কারটি জিতেছেন। তিনবার জিতেছেন ব্রাজিলের ডিফেন্ডার থিয়েগো সিলভা। সর্বোচ্চ ছয়বার জিতেছেন নেইমার (২০১৪, ২০১৫, ২০১৭, ২০২০, ২০২১ ও ২০২২)।

প্রতিবছর ইউরোপে খেলা ব্রাজিলিয়ান ফুটবলারদের এই পুরস্কার দিয়ে থাকে দেশটির গণমাধ্যম ‘সাম্বাফুট’। ২০০৮ সাল থেকে চালু হওয়া এই পুরস্কারকে অনেকে ‘সাম্বা ডিঅর’ও বলেন।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ জানিয়েছে, সংক্ষিপ্ত তালিকায় মনোনীত হয়েছিলেন ৩০ ফুটবলার। ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে সর্বোচ্চ ১২ ফুটবলার জায়গা পেয়েছেন এই তালিকায়। এ ছাড়া লা লিগা থেকে জায়গা পান চার ফুটবলার-ভিনিসিয়ুস, রাফিনিয়া, রদ্রিগো ও এদের মিলিতাও।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ