Search
Close this search box.

টেস্টেও আক্রমণাত্মক খেলতে চায় বাংলাদেশ

টেস্টেও আক্রমণাত্মক খেলতে চায় বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার – মেহেদি হাসান মিরাজ বলেছেন, আধুনিক ক্রিকেটে এখন সব সংস্করণেই আক্রমণাত্মক ক্রিকেট খেলা হচ্ছে। টেস্ট ক্রিকেটও কিন্তু এখন বিশ্বে যেমন চলছে, আক্রমণাত্মক ভঙ্গিতেই খেলছে সবাই। তো অবশ্যই আমরাও চেষ্টা করব। বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্টটি শুরু হচ্ছে। এরআগে সোমবার সংবাদ সম্মেলনে মিরাজ টেস্টেও আইরিশদের বিপক্ষে আক্রমণাত্মক ক্রিকেট খেলার কথাই জানান।

সিলেট ও চট্টগ্রামে সাদা বলের দুই সিরিজে দাপুটে পারফরম্যান্সের পর ঢাকায় ফিরে আইসিসির নবীন পূর্ণ সদস্য দেশটির বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচের আগে দুই দিন অনুশীলনের সুযোগ পেয়েছে বাংলাদেশ দল। সাদা বলে খেলার রেশকেই যেন লাল বলে বয়ে এনেছেন লিটন। দুই দিনই আগ্রাসী ভূমিকায় দেখা গেছে তাকে। নিজেদের জোনে বল শট খেলেছেন তামিম, মুশফিকুর রহিমরাও।

মিরাজ আরও বলেন, আমরা যদি আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পারি, তাহলে তো ভালো। দিন শেষে রান করাটা গুরুত্বপূর্ণ। আমরা যদি ১০০ ওভারে ৩৫০-৪০০ রান করতে পারি, এটা দলের জন্য ভালো, দেশের জন্যও ভালো এবং ক্রিকেটারদের জন্যও ভালো। এটা উইকেটের ওপর নির্ভর করে। কীভাবে উইকেট পড়ছে এবং বোলার কীরকম বল করছে। দিন শেষে মানসিকতাটা খুব গুরুত্বপূর্ণ। এখন বিশ্ব ক্রিকেটে আক্রমণাত্মক ক্রিকেট খুব গুরুত্বপূর্ণ। কীভাবে খেলছি, নিজেদের মানিয়ে নিচ্ছি, এটা গুরুত্বপূর্ণ।

তবে আক্রমণাত্ম বলেই যে চোখ বন্ধ করে দেখা শোনা বাদ দিয়েই খেলবে বাংলাদেশ এমনটা নয়। পরিস্থিতি বিবেচনা করে মাঠে সেটার প্রতিফলন ঘটাবে বাংলাদেশ। মিরাজ এ ব্যাপারে বলেন, আক্রমণাত্মক ক্রিকেট বলতে, টেস্ট ক্রিকেট অবশ্যই টেস্ট ক্রিকেটের মতোই খেলব। যদি নির্দিষ্ট কোনো ক্রিকেটারের কাছে মনে হয় যে, আমি আক্রমণাত্মক ক্রিকেট খেললে আমার জন্য ভালো। সেটা একেকজন ক্রিকেটারের নিজের পরিকল্পনা যে সে কীভাবে কী করবে। সেটা একজন ক্রিকেটারের ওপর নির্ভর করে।

মিরাজ বলছেন, ক্রিকেটে হতে পারে যেকোনো কিছু। জিততে জিততে গিয়ে হেরে গিয়েছি। শেষ টেস্ট ম্যাচটাও ভারতের সঙ্গে কাছে গিয়ে হেরেছি। যেটা বললেন, সৌভাগ্যের মাঠ, আমরা এখানে অনেক টেস্ট ম্যাচ জিতেছি। আয়ারল্যান্ডকে ছোট করে দেখার কিছু নেই। ক্রিকেট খেলায় সব কিছুই হতে পারে। অবশ্যই আমরা প্রতিপক্ষকে সম্মান করবো। আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করবো। কারণ দলের ভেতরে এখন যে বিশ্বাস আছে, সবাই যেভাবে টাচে আছে। আমি আশা করি সবাই খুব ভালো অবস্থায় আছে ও খেলার ভেতর আছে। মাঠে নামবো জেতার জন্য। অনেকদিন ধরে জিততে পারিনি এখানে। এটা জিততে পারলে অনেক ভালো লাগবে।

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে কী প্রত্যাশা এমন প্রশ্নে তিনি বলেন, অনেকদিন পর টেস্ট খেলছি। তিন, সাড়ে তিন মাস পর আমরা নামবো একটা টেস্ট খেলার জন্য। পুরো দল নামছি। এর আগে হয়তো সবাই একসঙ্গে খেলাও হয়নি অনেকদিন। হয়তো অনেকে ছিল, অনেকে ছিল না। যেহেতু সবাই খেলার ভেতর আছে, খুব ভালো ছন্দে আছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ