Search
Close this search box.

অবশেষে ভোটের রাজনীতিতে প্রিয়াঙ্কা, নির্বাচন করবেন রাহুলের আসনে

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস দুটি বড় ঘোষণা দিয়েছে। একটি রাহুল গান্ধীকে নিয়ে, অন্যটা তার বোন প্রিয়াঙ্কা গান্ধীকে নিয়ে।গতকাল সোমবার (১৭ জুন) এই দুই ঘোষণা দেয় দলটি। খবর এনডিটিভির

কংগ্রেস জানিয়েছে, রাহুল উত্তরপ্রদেশে গান্ধী পরিবারের শক্ত ঘাঁটি হিসেবে খ্যাত রায়বেরেলির পক্ষে কেরালার ওয়েনাড লোকসভা আসনটি ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। অন্যদিকে বহু বছরের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ভারতের ভোটের রাজনীতিতে নাম লেখাতে যাচ্ছেন প্রিয়াঙ্কা গান্ধী। তিনি রাহুলের ছেড়ে দেয়া ওয়েনাড আসন থেকে নির্বাচনের মাধ্যমে নির্বাচনী রাজনীতির ক্যারিয়ার শুরু করবেন।

কংগ্রেসের একটি উচ্চ-পর্যায়ের বৈঠকের পরে এসব সিদ্ধান্ত ঘোষণা করেন দলের সভাপতি মল্লিকার্জুন খারগে। এ সময় গান্ধী ভাই-বোন তার পাশেই ছিলেন।

মল্লিকার্জুন খারগে বলেন, দল সিদ্ধান্ত নিয়েছে যে রাহুল গান্ধীর রায়বেরেলি আসনে থাকা উচিত। কারণ এটি প্রজন্মের পর প্রজন্ম ধরে তার ও তার পরিবারের ঘনিষ্ঠ। এই নির্বাচনী এলাকার মানুষ এবং কংগ্রেসের সমর্থকরা মনে করছেন এটি দলের জন্যও ভালো হবে। সবচেয়ে বড় কথা, তিনি ওয়ানাডের মানুষের কাছ থেকে ভালোবাসা পেয়েছেন এবং সেখানকার মানুষ চায় যে তিনি এই আসনে থাকুন। কিন্তু নিয়মে সেটা নেই। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি যে প্রিয়াঙ্কা জি ওয়ানাড থেকে নির্বাচন করবেন।

এ সময় প্রিয়াঙ্কা গান্ধী বলেন, আমি একজন মেয়ে, আমি লড়তে পারি। এই মেয়েই এখন ওয়ানাড থেকে লড়াই করবে।

এবারের ভারতীয় লোকসভা নির্বাচনে কংগ্রেস নেতা রাহুল দুটি আসন থেকে নির্বাচন করেন। একটি রায়বরেলি, অন্যটি ওয়ানাডে। দুই আসন থেকেই তিনি বিপুল ভোটে জয় লাভ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ